Latest News

Recent Post

Featured
Featured
Most Popular
Videos

ওয়েব ডিজাইন শেখার ১০ টি টিউটোরিয়াল সাইট!!!

আস সালামু আলাইকুম কেমন আছেন সবাই ? অনেক ভাল তাই না? আমিও ভাল আছি। আমি এইচ.টি.এম.এল , জাভাস্ক্রিপ , সি.এস.এস , ওয়েব ডিজাইন , জুমলা , ওয়ার্ডপ্রেস দিয়ে চলার মত কাজ করতে পারি । আর এই কাজ গুলো করার জন্য আমি নিজেই যে সাইটগুলো থেকে সাহায্য অতীতে নিয়েছি এবং বর্তমানে নিই আর আমি যে গুলো সে গুলো আমার নিজের কোন প্রতিষ্ঠানের আর তাই আমার এই চেস্টা কে সফল করার ভাল সাইত গুলো আমি নিচে দিলাম।

০১। ডাবলু থ্রী স্কুলসঃ-


এটি আমার সব চেয়ে জনপ্রিয় জনপ্রিয় জনপ্রিয় টিঊটোরিয়াল সাইট । এই সাইটি থেকে HTML Tutorials , Browser Scripting , XML Tutorials , Server Scripting , Multimedia ,Web Building সহ আপনি অনেক কিছু এর টিঊটোরিয়াল শিখতে ও জানতে পারবেন। এখানে কিল্ক করুন ।


০২। ওয়েব ডেপ্লোমেন্টস নোটসঃ-


আমার ভাল লাগা টিঊটোরিয়াল শিখার সাইট গুলোর মধ্যে ওয়েব ডেপলোমেন্টস নোটস । এখানে আপনি Basics Tutorials , HTML Tutorial , Advanced HTML Tutorial , JavaScript Tutorial , Flash Tutorial ,Advanced Flash Tutorial , SQL Tutorial , Tips and Tricks , HTML – Javascript Tips & Tricks সহ অনেক কিছুর টিঊটোরিয়াল পাবেন।এখানে কিল্ক করুন



০৩।টিযাগঃ-


আমার ভাল লাগা টিঊটোরিয়াল শিখার সাইট গুলোর মধ্যে টিযাগ একটা সুন্দর সাইট । এই সাইট থেকে Web Tutorials ,Scripting (Javascript Tutorial , PHP Tutorial , PERL Tutorial , Ajax Tutorial ASP Tutorial , VBScript Tutorial সহ আপনি শিখার মত অনেক অনেক অনেক টিউটোরিয়াল পাবেন ।এখানে কিল্ক করুন









০৪।একাডেমিক টিউটোরিয়ালসঃ-


আমার ভাল লাগা টিঊটোরিয়াল শিখার সাইট গুলোর মধ্যে একাডেমিক টিউটোরিয়ালস হল আমার অনেক
প্রিয় টিঊটোরিয়াল সাইট । এই সাইটি থেকে HTML Tutorial , XHTML Tutorial , CSS Tutorial , TCP/IP Tutorial ,CSS 1.0 ,CSS 2.0 ,JavaScript Tutorial, VBScript Tutorial,DHTML Tutorial, HTML DOM Tutorial ,C# : C Sharp ,ADO.NET ,VB.NET ,VC++ ,Web Building সহ আপনি অনেক কিছু এর টিঊটোরিয়াল শিখতে পারবেন।খানে কিল্ক করুন

০৫। ওয়েব ডিজাইন লাইব্রেরীঃ-


আমার ভাল লাগা টিঊটোরিয়াল শিখার সাইট গুলোর মধ্যে ওয়েব ডিজাইন লাইব্রেরী একটি । এখানে আপনি Web Design Basics , Photoshop ,Raster Graphics , 3D Graphics , HTML and CSS ,Web Programming(PHP, ASP), Site Maintenance ইত্যাদি খুব সহজে টিঊটোরিয়াল শিখতে পারবেন । এখানে কিল্ক করুন





০৬।ওয়েব রেফারেনসঃ


আমার ভাল লাগা টিঊটোরিয়াল শিখার সাইট গুলোর মধ্যে ওয়েব রেফারেনস একটি অন্যতম সুন্দর সাইট । এই সাইট থেকে ASP, CSS, DHTML, HTML, JavaScript, Perl, PHP, RSS, XHTML, XML, 3D Modeling , Design, Design Lab, Graphics , HTML Tools , Internet , JavaScript Tools , Multimedia ,Programming সহ এ অনেক টিউটোরিয়াল পাবেন।এখানে কিল্ক করুন

০৭।এইচ.টি.এম.এল প্রাইমারঃ


আমার ভাল লাগা টিঊটোরিয়াল শিখার সাইট গুলোর মধ্যে এইচ.টি.এম.এল প্রাইমার আর একটা মনের মত সুন্দর সাইট । এখানে আপনি HTML,Beyond HTML, CSS , javaScript , XHTML , , .htaccess ,XML & XSLT সহ এইচ.টি.এম.এল এর নানাভিদ টিউটোরিয়াল শিখতে ও জানতে পাবেন ।খানে কিল্ক করুন





০৮।এইচ.টি.এম.এল কোড টিউটোরিয়ালসঃ


এইচ.টি.এম.এল কোড টিউটোরিয়াল সাইটি হল আমার ভাল লাগা টিঊটোরিয়াল শিখার সাইট গুলোর মধ্যে আর একটা ভাল সাইট । এখান থেকে Fonts ,Forms ,Frames ,Images ,Lines & Paragraphs ,Links ,Lists , Logical Tags , Scripts
সহ আপনি এইচ.টি.এম.এল এর অনেক টিউটোরিয়াল শিখতে ও জানতে পারবেন।খানে কিল্ক করুন




০৯।Quackit.কমঃ-


আমার ভাল লাগা টিঊটোরিয়াল শিখার সাইট গুলোর মধ্যে Quac kit .com হল আর একটা অন্যতম সুন্দর সাইট । এই সাইট থেকে আপনি Color Chart, HTML Tags, HTML Codes, HTML Examples, HTML Tutorial ,MySpace Codes , Website Templates Tutorial সহ অনেক টিউটোরিয়াল পাবেন এবং শিখতে পারবেন ।খানে কিল্ক করুন

১০ ।এইচ.টি.এম.এল লাইটঃ


আমার ভাল লাগা টিঊটোরিয়াল শিখার সাইট গুলোর মধ্যে এইচ.টি.এম.এল লাইট একটা অনেক অনেক সুন্দর সাইট । এই সাইট থেকে HTML,Beyond HTML, CSS , javaScript , XHTML , SSI , PHP , MySQL , .htaccess ,XML & XSLTসহ আপনি অনেক টিউটোরিয়াল পাবেন।খানে কিল্ক করুন




যদি সম্মান্য তম আপনার ভাল লেগে থাকে তবে দয়া করে মন্তব্য করে আমাকে জানান প্লিচ।













  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Item Reviewed: ওয়েব ডিজাইন শেখার ১০ টি টিউটোরিয়াল সাইট!!! Description: Rating: 5 Reviewed By: Anonymous
Scroll to Top